১ হাজার ৩০ কোটি টাকা পারিশ্রমিকপ্রাপ্ত ক্রিকেটার হচ্ছেন আর্চার

দ্বাদশ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডের প্রথম জয়ে অন্যতম গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন আর্চার। গত মে মাস থেকে চলতি সেপ্টেম্বর, এই চার মাসেই আর্চার নিজেকে এমন এক উচ্চতায় নিয়ে গেলেন, যেটা যে কারো জন্য ঈর্ষণীয়। শুধু তাই নয়, চলতি অ্যাশেজ সিরিজের দ্বিতীয় ম্যাচেই টেস্ট অভিষেক ঘটে গেলো আর্চারের।

এদিকে ইংল্যান্ড ক্রিকেট দলে এখন ওয়ানডে, টি-টোয়েন্টি এবং টেস্টের নিয়মিত সদস্য জোফরা আর্চার। লিডসের হেডিংলিতে যে অবিশ্বাস্য জয় পেয়েছে ইংল্যান্ড, সেখানে এক ইনিংসে ৫ প্লাস উইকেট নেয়ারও কৃতিত্ব দেখিয়েছেন তিনি।

এদিকে স্বল্প সময়ে এমন অবিশ্বাস্য সাফল্যের পুরস্কারও পেয়ে যাচ্ছেন আর্চার। ইংল্যান্ডের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ক্রিকেটারে পরিণত হচ্ছেন তিনি। দ্য টাইমস রিপোর্ট প্রকাশ করেছে, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সামনে ক্রিকেটারদের সে কেন্দ্রীয় চুক্তি করতে যাচ্ছে সেখানে টেস্ট এবং সাদা বলের ক্রিকেট- উভয় জায়গাতেই রাখবে আর্চারের নাম।

এদিকে ক্যারিবীয় বংশোদ্ভূত এই ক্রিকেটার বছরে ১০ লাখ পাউন্ড, বাংলাদেশি টাকায় প্রায় ১ হাজার ৩০ কোটি টাকা পারিশ্রমিকপ্রাপ্ত ক্রিকেটার হতে যাচ্ছেন তিনি। জানা গেছে, আগামী মাসেই ইসিবি তাদের কেন্দ্রীয় চুক্তিভূক্ত খেলোয়াড়দের নাম প্রকাশ করবে।