নায়ক মান্নাকে নিয়ে গান লিখলেন তার স্ত্রী

দেশের তুমুল জনপ্রিয় অভিনেতা ছিলেন নায়ক মান্না। এক যুগের বেশি সময় আগে তিনি চলে গেছেন পৃথিবীর মায়া ত্যাগ করে। তবে সম্পর্কের বন্ধনে, ভালোবাসাময় এ পৃথিবীতে এখনো মানুষের অন্তরে তিনি। তাইতো তাকে নিয়ে হয় স্মৃতিচারণ, লেখা হয় রুপালি পর্দার মহাকাব্যের ইতিহাস।

দুই যুগের দাপুটে এই অভিনেতাকে হারিয়েছেন ঠিকই, তবে তার স্মৃতি অমলিন করে রেখেছেন তার স্ত্রী শেলী মান্না। তার স্মৃতি সংরক্ষণে নিয়েছেন নানা উদ্যোগ। এবার এই অভিনেতাকে নিয়ে লিখলেন একটি গান। এতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় গায়ক ইবরার টিুপু ও কান্তা।

শেলী মান্না বলেন, ‘আপনজন হারানোর ব্যাথা কথায় ও ভাষায় প্রকাশ যাবে না। মান্নাকে হারিয়েছে অনেক বছর। তার শূন্যতা আমাদের এখনো ভাবায়, এখনো কাঁদায়।

মান্না চলে গেলেও তার স্মৃতি আমাদের অন্তরে। তার অসমাপ্ত কাজগুলো আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি। মান্নাকে হা;রানো;র ব্যথা, তার শূণ্যতা নিয়ে এবারই প্রথম একটি গান লিখলাম।’

চলচ্চিত্রের প্রয়াত অভিনেতা মান্নাকে স্মরণ করা গানটিতে কণ্ঠ দেয়ার পাশাপাশি সুর ও সংগীতায়োজন করেছেন ইবরার টিপু। নায়ক মান্নাকে নিয়ে শেলী মান্নার লেখা গানটি মুক্তি পাবে ঈদুল ফিতরের দিন কৃতাঞ্জলির ইউটিউব চ্যানেলে।

এর আগে সম্প্রতি প্রকাশ হয়েছে আসিফ আকবরের কণ্ঠে মান্নাকে নিয়ে একটি গান।